শুক্রবার   ১৯ জুলাই ২০১৯   শ্রাবণ ৩ ১৪২৬   ১৬ জ্বিলকদ ১৪৪০

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
বগুড়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২ সোমালিয়ায় হোটেলে জঙ্গি হামলায় সাংবাদিকসহ নিহত ৭ জামালপুরে ‘মাথা নেওয়ার গুজবে’ যুবক গ্রেপ্তার সিলেট–সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত আসামে বন্যায় আক্রান্ত ৮ লাখ মানুষ, নিহত ৬ কাপ্তাইয়ে পাহাড় ধসে নিহত ২
৪৪

বাংলাদেশের বাজারে অপোর নতুন মডেল

প্রকাশিত: ২১ এপ্রিল ২০১৯  

বাংলাদেশের বাজারে অপো নিয়ে আসলো এফ ১১ প্রো এবং এফ ১১ মডেলের স্মার্ট ফোন। রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে এই মডেলের মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ১৯ এপ্রিল থেকে নতুন এফ ১১ প্রো হ্যান্ডসেটি বাজারে পাওয়া যাচ্ছে।

থান্ডার ব্ল্যাক ও অরোরা গ্রিন রঙের অপো এফ ১১ প্রোর বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে ৩৬ হাজার নয়শ ৯০ টাকা এবং মার্বেল গ্রিন ও ফ্লুরাইট পার্পেল এর আকর্ষণীয় রঙে অপো এফ ১১ এর বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে ২৭ হাজার নয়শ ৯০ টাকা।

অপোর শক্তিশালী ক্যামেরা প্রযুক্তির মাধ্যমে এফ ১১ এবং এফ ১১ প্রো দুইটি ফোনেই রয়েছে এফ সিরিজের সবচেয়ে আধুনিক ক্যামেরা সিস্টেম। সম্প্রতি, এর রিয়ার ক্যামেরা আপগ্রেড করা হয়েছে। এফ ১১ প্রো ও এফ ১১ তে রয়েছে আল্ট্রা-হাই স্ট্যান্ডার্ড ৪৮ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সলে ডুয়াল ক্যামেরা সিস্টেম, এফ ১ দশমিক ৭৯ অ্যাপারচার, বল-বিয়ারিং ক্লোজড-লুপ ভিসিএম, ৬ পি লেন্স এবং উন্নত লাইটের জন্য ১ থেকে ২ দশমিক ৩ ইঞ্চি ইমেজ সেন্সর।

উজ্জ্বল আলোক পরিবেশে ডিভাইসটি সরাসরি ৪৮ মেগাপিক্সেলের আল্ট্রাএইচডি ছবি তুলবে। অন্ধকারে এর ‘টেট্রা সেল টেকনোলজি’ এর সংযুক্ত চার পিক্সেল থেকে তথ্য বিশ্লেষণ ও সমন্বয় করে ১ দশমিক ৬ ইউএমের সিঙ্গেল পিক্সেলের আউটপুট দিবে। ফটোসেনসেটিভ পিক্সেলের আকার দ্বিগুণ করবে যার মাধ্যমে উজ্জ্বল ও লো-নয়েজ নাইট পোর্ট্রেট তোলা যাবে সহজেই। 

এফ ১১ প্রো ও এফ ১১ যতোটা সম্ভব ফ্লুইড ও অত্যাধুনিকভাবে ডিজাইন করা হয়েছে। ডিভাইসটির প্যানারোমিক স্ক্রিন এমনভাবে ডিজাইন করা হয়েছে যেখানে এর ফ্রন্ট ক্যামেরা লুকায়িত থাকবে, যা ফোনটিকে করে তুলেছে ‘নচলেস’ এবং স্ক্রিনিংকে করেছে অত্যন্ত আকর্ষণীয়। সাধারণ মোবাইল ফোনের তুলনায় এই ফোনের ৬ দশমিক ৫ ইঞ্চি ডিসপ্লে স্ক্রিন এবং এর স্ক্রিন টু বডি রেশিও শতকারা ৯০ দশমিক ৯ শতাংশ নিশ্চিত করবে আগের চেয়েও বড় ছবি এবং বিনোদন ও গেমিংয়ে  চমকপ্রদ অভিজ্ঞতা এবং আরও বেশি ভিজ্যুয়াল স্পেস। 

অপো এফ ১১ প্রো এবং অপো এফ ১১ তে রয়েছে যথাক্রমে চার হাজার ও চার হাজার বিশ এমএএইচ ব্যাটারি এবং ছয় জিবি ও চার জিবি র‌্যাম। প্রতিটি ফোনেই রম রয়েছে একশ ২৮ জিবি করে। সকল বিদ্যমান ও নতুন রবি ও এয়ারটেল প্রি-পেইড ও এসএমই গ্রাহকের জন্য থাকছে নতুন এফ ১১ প্রো এবং এফ ১১ হ্যান্ডসেট কেনায় ১২ জিবি ইন্টারনেট ডাটা (৩ জিবি ফোরজি ডাটার সাথে ৩ জিবি মাইস্পোর্টস ডাটা, ৩ জিবি রবি স্ক্রিন ও ৩ জিবি স্প্ল্যাশ)। এ ডাটা অফারের মেয়াদ থাকবে ৩০ দিন। 

এই বিভাগের আরো খবর