ব্রেকিং:
প্রথম পর্বে ১০ হাজার ৭৮৯ জন রাজাকারের তালিকা প্রকাশ করেছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়

রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯   পৌষ ১ ১৪২৬   ১৭ রবিউস সানি ১৪৪১

তরুণ কণ্ঠ|Torunkantho
২১০

ফরিদপুরে ২৪ ঘন্টায় আরও ৩৪ জন ডেঙ্গুতে আক্রান্ত

ফরিদপুর প্রতিনিধি

প্রকাশিত: ৩ আগস্ট ২০১৯  

ফরিদপুরে গত ২৪ ঘন্টায় আরও ৩৪জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হলেন। এর মধ্যে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন ২৮জন, আরোগ্য সদন প্রাইভেট হাসপাতালে চারজন এবং সমরিতা প্রাইভেট হাসপাতাল ও ইসলামি ব্যাংক প্রাইভেট হাসপাতালে একজন করে দুই জন।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে আসা ডেঙ্গু রোগীদের মধ্যে ১৮জন ফরিদপুরে নিজ বাড়িতে থেকে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। তিনজন মাদারীপুরে নিজ বাড়ি থেকে আক্রান্ত হয়েছেন। একজন একজন করে দুইজন গোপালগঞ্জ ও ঝিনাইদহ থেকে নিজ বাড়ি থেকে আক্রান্ত হয়েছেন। নয়জন রাজবাড়ী জেলা থেকে আক্রান্ত হয়ে এসেছেন। 

এছাড় শনিবার ওই হাসপাতালে আর ১০জন জ্বর নিয়ে ভর্তি হয়েছেন। তাদের টেস্টের প্রতিবেদন না পাওয়ায় তারা কেউ ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে কিনা তা সনাক্ত করা যায়নি।

ফরিদপুর বেসরকারি আরোগ্য সদন হাসপাতালে নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় আরও চারজন ভর্তি হয়েছেন এবং ফরিদপুর সমরিতা হাসপাতাল ও ইসলামী ব্যাংক হাসপাতালে একজন করে দুই জন নতুন আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন।

ফরিদপুরের ডেপুটি সিভিল সার্জন ডা. আফজাল হোসেন জানান, ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ১০৮জন রোগী, ফরিদপুর জেনারেল হাসপাতাল ও প্রাইভেট বিভিন্ন হাসপাতালে ৩২জন রোগি। মোট মিলিয়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১৪০ ডেঙ্গু রোগি ভর্তি রয়েছে শনিবার দুপুর পর্যন্ত। এর মধ্যে গত ২৪ ঘন্টায় ২৪ জন আক্রান্ত নতুন রোগি ভর্তি হয়েছে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে। তিনি আরও জানান, সর্বোচ্চ সর্তকতার সহিত ডেঙ্গু রোগিদের চিকিৎসা সেবা দেয়া হচ্ছে হাসপাতালগুলোতে।
ফরিদপুরে দিন দিন অবনতি হচ্ছে ডেঙ্গু পরিস্থিতি। তবে দুঃশ্চিন্তার কারন হচ্ছে সামনের ঈদে ঢাকা থেকে ছুটিতে বাড়ীতে আসবে তখন আরো বেশী পরিস্থিতি খারাপ হওয়ার সম্ভবনা রয়েছে।
 

এই বিভাগের আরো খবর