শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

তরুণ কণ্ঠ|Torunkantho
২১৯

পয়েন্ট টেবিলে পাঁচ নম্বরে বাংলাদেশ

প্রকাশিত: ১৮ জুন ২০১৯  

ইংল্যান্ড বিশ্বকাপে শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইতিহাস গড়ে জয় তুলে নিয়েছে টাইগাররা। ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে এই প্রথম ৩২২ রানের পাহাড় ডিঙিয়ে ৭ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ। পয়েন্ট তালিকার আট নম্বর থেকে পাঁচ নম্বরে উঠে এসেছে টাইগাররা। এর ফলে সেমিফাইনালের দৌড়ে টিকে থাকলো মাশরাফি বিন মর্তুজার বাহিনী।

প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার সঙ্গে অসাধারণ জয়ে দুই পয়েন্ট অর্জন করলেও দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের সঙ্গে জিততে জিততে হেরে যায় টাইগাররা। ইংল্যান্ডের সঙ্গে তৃতীয় ম্যাচেও পরাজয়ের পর শ্রীলঙ্কার সঙ্গে চতুর্থ ম্যাচটি মাঠেই গড়ায়নি বৃষ্টির জন্য। তাই জেসন হোল্ডারের দলের সঙ্গে জয় ছাড়া কোনো বিকল্প ছিল না বাংলাদেশের সামনে।

শেষ পর্যন্ত সাকিব আল হাসান ও লিটন দাসের অসাধারণ নৈপুণ্যে বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ড গড়ে ফেললো বাংলাদেশ। উঠে গেলো পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে। টাইগারদের পরের ম্যাচ অস্ট্রেলিয়ার সঙ্গে আগামী ২০ জুন।
উল্লেখ্য, চলতি বিশ্বকাপে নিজেদের প্রথম চার ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে তালিকার আট নম্বর থেকে সোমবার মাঠে নামে টাইগাররা। আর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রেকর্ড গড়া জয়ে আরও ২ পয়েন্ট যুক্ত হয়।

এই বিভাগের আরো খবর