বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৫ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের বিচার শুরু ডিসেম্বরে লবণ গুজবে সারা দেশে পুলিশকে মাঠে নামার নির্দেশ পাকিস্তানে ৩০০ রুপি ছাড়ালো টমেটোর দাম পেঁয়াজের দাম কমে গেছে, কাল-পরশু আরো কমবে : বাণিজ্যমন্ত্রী লবণের গুজব! বাড়তি লবণ নিয়ে বিপাকে কোম্পানি ও চাষিরা ট্রাক-কাভার্ডভ্যান চালকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি ঘোষণা খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির নতুন কর্মসূচি পদ্মা সেতুতে বসল ১৬তম স্প্যান, দৃশ্যমান হলো ২.৪ কিলোমিটার কুমিল্লায় অধ্যক্ষ সিরাজের চোখের সামনেই ফাঁসির মঞ্চের আয়োজন ৫ বছর নিষিদ্ধ ক্রিকেটার শাহাদাত অর্থনৈতিক মন্দার আশঙ্কায় বাংলাদেশে
৭৪

প্রধানমন্ত্রীকে আপ্যায়নে বিসিসিআইর ৫০ পদের আয়োজন

তরুণ কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ৭ নভেম্বর ২০১৯  

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য বিশেষ মধ্যাহ্নভোজের আয়োজন করছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। আগামী ২২ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেনসে প্রথমবারের মতো দিন-রাতের টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ ও ভারত। আর এই খেলা দেখতে আমন্ত্রিত হয়ে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিসিসিআই সূত্রে জানা গেছে, ওই দিন অতিথি আপ্যায়নে কোনো রকম ত্রুটি রাখতে চান না বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। দিনটি ঘিরে এক রাজকীয় মধ্যাহ্নভোজের আয়োজন করতে চলছে বিসিসিআই। জানা গেছে, শেখ হাসিনাকে আপ্যায়নে মধ্যাহ্নভোজের মেন্যু ঠিক করবেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী নিজেই।

মেন্যুতে থাকতে পারে অন্তত পঞ্চাশ রকমের পদ। জানা গেছে, মেন্যুতে থাকবে গঙ্গার ইলিশ, পাবদা সরষে, ভেটকি মাছের পাতুরি ও ডাব চিংড়ি। এ ছাড়া থাকছে শুক্ত, আলু পোস্ত, ফুলকপির রোস্ট ও ছানার ডালনা। থাকবে ভাত, রুটি ও পোলাও। পায়েস, চাটনি, মুরগি ও খাসির মাংসের নানা রকমের পদও থাকছে মেন্যুতে।

এ মধ্যাহ্নভোজের দায়িত্বে থাকছে কলকাতা শহরের এক পাঁচতারা হোটেল। প্রধানমন্ত্রীকে উপহার হিসেবে দেওয়া হতে পারে শাড়ি ও শাল। তবে উপহারগুলো অবশ্যই বাংলার ঐতিহ্য মেনে তৈরি করা হবে জানানো হয়েছে।

এই বিভাগের আরো খবর