শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯   ভাদ্র ৮ ১৪২৬   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
২৪ ঘণ্টায় কোরবানির বর্জ্য অপসারণ দু’চার দিনের মধ্যে ওষুধ আসছে : কাদের ‘ডেঙ্গু নিয়ে কার্যকর ব্যবস্থা নিতে সরকার ব্যর্থ’ ক্ষমা চাইলেন মেয়র আতিকুল রাজধানীর ২৪ হাটে পশু বেচাকেনা শুরু ডেঙ্গু প্রতিরোধে ৫৩ কোটি টাকা বিশেষ বরাদ্ধ ঢাবির ৬৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার দেশের চতূর্থ মানব রোবট তৈরি করলো কুবি শিক্ষার্থীরা
৮১

পুরান ঢাকায় গোডাউনে আবারও আগুন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৭ মার্চ ২০১৯  

রাজধানীর পুরান ঢাকার নবাবপুরে মানুসি সিনেমা হলের সামনে একটি পুরাতন টায়ারের গোডাউনে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট।

ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার রাসেল শিকদার জানান, ২ টা ৩০ মিনিটের দিকে নবাবপুর মানুসি সিনেমা হলের সামনে একটি গোডাউনে আগুনের সূত্রপাত হয়। আগুন নিয়ন্ত্রণে ৫টি ইউনিট পাঠানো হয়েছে। প্রাথমিক তথ্য অনুযায়ী অগ্নিস্থলটি একটি পুরাতন টায়ারের গোডাউন বলে জানা গেছে।


সর্বশেষ খবর অনুযায়ী আগুন নিয়ন্ত্রণে আসেনি বলে তিনি জানান। আগুনের ক্ষয়ক্ষতি সম্পর্কেও প্রাথমিকভাবে কিছু ধারণা পাওয়া যায়নি।

গেল মাসের ২০ তারিখ রাতেই এই পুরান ঢাকাতেই ঘটে গেছে বাংলাদেশের ইতিহাসের অন্যতম ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা। ওই অগ্নিকাণ্ডে ৭১ জন নিহত হয়েছেন।

পুরান ঢাকার চকবাজারের ওই অগ্নিকাণ্ডের জন্য সেখানকার কেমিক্যালের গুদামকেই দায়ী করা হচ্ছে। সে মোতাবেক পুরান ঢাকা থেকে কেমিক্যালের গুদাম সরানোর কাজও শুরু হয়েছে। তবে সে অভিযানে গিয়ে বারবার ব্যবসায়ীদের বাধার মুখে পড়তে হচ্ছে দায়িত্বপ্রাপ্তদের।

এই বিভাগের আরো খবর