শনিবার   ২৪ আগস্ট ২০১৯   ভাদ্র ৮ ১৪২৬   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
২৪ ঘণ্টায় কোরবানির বর্জ্য অপসারণ দু’চার দিনের মধ্যে ওষুধ আসছে : কাদের ‘ডেঙ্গু নিয়ে কার্যকর ব্যবস্থা নিতে সরকার ব্যর্থ’ ক্ষমা চাইলেন মেয়র আতিকুল রাজধানীর ২৪ হাটে পশু বেচাকেনা শুরু ডেঙ্গু প্রতিরোধে ৫৩ কোটি টাকা বিশেষ বরাদ্ধ ঢাবির ৬৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার দেশের চতূর্থ মানব রোবট তৈরি করলো কুবি শিক্ষার্থীরা
৮৭

পরিচ্ছন্ন ও গতিময় ঢাকা গড়তে চাই : আতিকুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৭ মার্চ ২০১৯  

ঢাকা উত্তর সিটি করর্পোরেশনের (ডিএনসিসি) নব নির্বাচিত মেয়র আতিকুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুন্দর ঢাকা দেখতে চান। তার নির্দেশনা অনুযায়ী আমি সুন্দর, সুস্থ, পরিচ্ছন্ন, সচল এবং গতিময় ঢাকা গড়ে তুলতে চাই।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ইতোমধ্যে আমাকে দিকনির্দেশনা দিয়েছেন। তার সেই দিকনির্দেশনা মোতাবেক আমি কাজ করতে চাই।


আজ (বৃহস্পতিবার) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে ডিএনসিসি মেয়র হিসেবে শপথ নেন এই ব্যবসায়ী নেতা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে শপথ বাক্য পাঠ করান।

চেয়ারে বসে প্রথম কাজ কি হবে?- এমন প্রশ্নের জবাবে আতিকুল ইসলাম বলেন, প্রথম কাজ বলতে কোনো কথা নেই। ঢাকা শহরে অনেক সমস্যা। এসব দূর করতে সবাইকে নিয়ে কাজ করতে হবে।

তিনি বলেন, ‘আগামী রোববার আমি অফিসে যাব। সেখানে কাউন্সিলরদের সঙ্গে বসব এবং সমস্যা সমাধানে কাজ করব। যানজট, জলজট, ফুটপাত মুক্তসহ এসব কাজ কীভাবে করা যায় সে ব্যাপারে সবার সঙ্গে বসে সিদ্ধান্ত নেব। মাদক এবং সন্ত্রাসের বিরুদ্ধে কালেকটিভ ওয়েতে কাজ করতে হবে।’

তিনি আরও বলেন, যানজট নিরসনে আমাদের শক্ত পদক্ষেপ নিতে হবে। সুন্দর, সুস্থ, পরিচ্ছন্ন, সচল এবং গতিময় ঢাকা গড়ার জন্য ঢাকাবাসী সবার সহযোগিতা কামনা করেন তিনি।

উল্লেখ্য, গত ২৮ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উপনির্বাচনে বিপুল ভোটের ব্যাবধানে প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে পিছনে ফেলে মেয়র নির্বাচিত হন বিজিএমইয়ের সাবেক সভাপতি আতিকুল ইসলাম। নৌকা প্রতীক নিয়ে তিনি মোট ৮ লাখ ৩৯ হাজার ৩০২ ভোট পান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির শাফিন আহমেদ লাঙ্গল প্রতীক নিয়ে পান ৫২ হাজার ৪২৯ ভোট। এই নির্বাচনে দেশের অপর বৃহৎ রাজনৈতিক দল বিএনপি অংশ নেয়নি।

এই বিভাগের আরো খবর