বুধবার   ২৪ এপ্রিল ২০১৯   বৈশাখ ১০ ১৪২৬   ১৮ শা'বান ১৪৪০

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
শ্রীলংকায় কারফিউ সতর্ক অবস্থায় সারাদেশে পুলিশ শিগগিরই ৭ হাজার চিকিৎসক নিয়োগ ক্রীড়ায় মেয়েরা সম্মান ও গৌরব বয়ে আনছে: স্পিকার শ্রীলঙ্কায় রক্তবন্যা: নিহত বেড়ে ২০৭ শ্রীলংকায় বোমা হামলার ঘটনায় বিশ্ব নেতাদের শোক সৌদি আরবে জঙ্গি হামলা, নিহত ৪ শ্রীলঙ্কায় নিরাপদে আছেন বাংলাদেশিরা মহিমান্বিত ভাগ্য রজনী আজ যেভাবে এলো পবিত্র শবে বরাত ব্রুনাইয়ে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা
৮৪

দেশীয় শিল্পকে গুরুত্ব দিতে হবে: এনবিআর চেয়ারম্যান

চট্টগ্রাম ব্যুরো 

প্রকাশিত: ৪ এপ্রিল ২০১৯  

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া বলেছেন, দেশকে শিল্পায়নের দিকে এগিয়ে নিতে হলে আমাদের দেশীয় শিল্পকে গুরুত্ব দিতে হবে। এতে করে মানুষ দেশীয় শিল্পায়নের দিকে ধাবিত হবে। নতুন নতুন কর্মসংস্থানের সৃষ্টি হবে এবং তরুণ উদ্যোক্তারা শিল্পের প্রতি আস্থাশীল হবে।গতকাল বৃহস্পতিবার বেলা ১১ টায় চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে ২০১৯-২০ অর্থবছরের প্রাক-বাজেট মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।তিনি আরও বলেন, বর্তমানের বাজেটের চেয়ে আগামী বাজেট আরও বেশি হবে। কারণ দেশ কতটুকু এগিয়েছে সেটি দেশের মানুষ স্বীকার না করলেও বিদেশের মানুষ স্বীকার করে। 
এনবিআরের চেয়ারম্যান বলেন, বেশি ব্লেকমানি ঠেকাতে আমরা ইনকাম ট্যাক্সের দিকে ধাবিত হয়েছি। আমরা পরনির্ভরশীলতা থেকে বেরিয়ে আসছি এবং নিজেদের অর্থায়নে কাজ করতে চেষ্টা করে যাচ্ছি।
মোশাররফ হোসেন ভূঁইয়া বলেন, অভ্যন্তরীণ সম্পদ সংগ্রহ একটি গুরুত্বপূর্ণ বিষয়, আমরা সরাসরি কোনো মেশিনারিজ বিদেশ থেকে আমদানি না করে সেটি আমরা অ্যাসেম্বলি করছি। ইতোপূর্বে আমি যেসব মন্ত্রণালয় কাজ করেছি সেখানে আমরা ব্যবসায়ীদেরই এ কথা বলেছি।
তিনি বলেন, বাংলাদেশ যে সফল হতে সেটি আমরা ২০৫০ সালের দিকে গেলে আমরা বুঝতে পারবো শিল্পায়ন কতটুকু আমাদের এগিয়ে নিয়ে গেছে। তখন সেটি ফুটে উঠবে। আমরা এমন কিছু করবো না যেখানে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হবে বা ভোক্তারা ক্ষতিগ্রস্ত হবে। কারণ সরকার চায় না তার নিজের ভাবমূর্তি নষ্ট হোক।
এসময় জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য মাহমুদ ফিরোজ শাহ আলম, কানন কুমার রায়, মোহাম্মদ মেফতাহ উদ্দিন খান, মোহাম্মদ রেজাউল হাসান, সৈয়দ গোলাম কিবরিয়া, উপ-সচিব ও চেয়ারম্যানের একান্ত সচিব মো. কামরুল হাসান, চেম্বার সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ নুরুন নেওয়াজ সেলিম, সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, পরিচালকবৃন্দ, চট্টগ্রামের কমিশনারবৃন্দ, রাজস্ব বোর্ডের উর্ধ্বতন কর্মকর্তাগণ, চট্টগ্রাম বিভাগের আওতাধীন বিভিন্ন জেলা চেম্বার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
  বিকেলে এনবিআরের চেয়ারম্যান চট্টগ্রাম মেট্টোপরিটন চেন্বার ও ওমেন চেন্বারের সদস্যদের সাথে মতবিনিময় সভায় মিলিত হন।

এই বিভাগের আরো খবর