বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ২ ১৪২৬   ১৮ মুহররম ১৪৪১

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
প্রধানমন্ত্রী ‘রাজহংস’ উদ্বোধন করবেন মঙ্গলবার দাবি না মানলে বিদ্যালয়ে তালা লাগাবে প্রাথমিকের শিক্ষকরা প্রধানমন্ত্রী রাজশাহী যাচ্ছেন রোববার লাকসামে কিশোর গ্যাং এর ৬ সদস্য গ্রেফতার খাল উদ্ধারের পর চালু হবে ওয়াটার ট্রান্সপোর্ট : তাজুল ইসলাম ড্রিমলাইনার ‘রাজহংস’ এখন ঢাকায় শেখ হাসিনার একান্ত প্রচেষ্টায় ৫০০ মডেল মসজিদ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে নতুন ডিএমপি কমিশনারের শ্রদ্ধা
৯০

দীর্ঘ ১৩ বছর পর লঞ্চ ভিড়ল খেপুপাড়া ঘাটে

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০১৯  

দীর্ঘ ১৩ বছর পর শুক্রবার দুপুরে পটুয়াখালীর কলাপাড়ার খেপুপাড়া লঞ্চঘাটে লঞ্চ ভিড়েছে! এতে সাগর ও নদী কেন্দ্রীক কলাপাড়ার ব্যবসায়ী, বৃদ্ধ এবং অস্বচ্ছল সর্বস্তরের মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ২০০৬ সাল পর্যন্ড ঢাকা-কলাপাড়া নৌরুটে দোতলা লঞ্চ সার্ভিস চালু ছিলো। নানা কারণে লঞ্চ সার্ভিস বন্ধ হওয়া ওই নৌরুটে দীর্ঘ ১৩ বছর পর শুক্রবার এমভি রয়েল ক্রজ ২ নামের একটি দোতলা লঞ্চ ঢাকা থেকে যাত্রী নিয়ে খেপুপাড়া লঞ্চ ঘাটে এসে ভিড়ে। 

স্থানীয় ব্যবসায়ী মো. বরিশর উদ্দিন জানান, দোতলা লঞ্চ চালু হওয়ায় আমাদের ব্যবসায়ীক মালামাল অল্প খরচে কলাপাড়ায় নেওয়া যাবে। আমরা বাসযোগে রাত জেগে কষ্ট করে ঢাকায় না গিয়ে এখন থেকে বিশ্রামের সঙ্গে ঢাকায় গিয়ে পৌঁছাতে পারব।

খেপুপাড়া লঞ্চঘাট ইনচার্জ মো. মাহফুজুল হক তানবীর জানান, এখন পর্যন্ত একটি লঞ্চ চলাচলের অনুমতি পেয়েছি। লঞ্চটি একদিন পর পর খেপুপাড়া থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে। কিছুদিন পর আরো তিনটি লঞ্চ কলাপাড়া আসার সম্ভাবনা রয়েছে।

ঘাট ইনচার্জ মো. নুরুজ্জামাল খালাসী জানান, দোতলা লঞ্চ সার্ভিস চালু হওয়ায় কলাপাড়ার স্থানীয় বাসিন্দা, ব্যবসায়ী এবং ভ্রমণ পিপাসু পর্যটকরা কুয়াকাটায় আসা-যাওয়ার জন্য নিরাপদ ভ্রমণ নিশ্চিত হয়েছে।

এই বিভাগের আরো খবর