ব্রেকিং:
প্রথম পর্বে ১০ হাজার ৭৮৯ জন রাজাকারের তালিকা প্রকাশ করেছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়

রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯   পৌষ ১ ১৪২৬   ১৭ রবিউস সানি ১৪৪১

তরুণ কণ্ঠ|Torunkantho
৯৮

ডেঙ্গু নিয়ে একই অনুষ্ঠানে নাসিম-মেননের দ্বিমুখী বক্তব্য

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৬ আগস্ট ২০১৯  

দেশে ডেঙ্গুর প্রকোপ এখন ভয়াবহ আকার ধারণ করেছে। ঢাকাসহ সারা দেশে ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। শুরু ঢাকা মেডিকেল হাসপাতালেই ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে মঙ্গলবার বিকালে এ রিপোর্ট লেখা পর্যন্ত মারা গেছেন ১৭ জন। এতে সহজেই অনুমেয় যে, দেশে ডেঙ্গু কেমন ভয়াবহ রূপ নিয়েছে। এ অবস্থায় উদ্বেগ প্রকাশ করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

কিন্তু বিষয়টি নিয়ে ভিন্ন মন্তব্য করলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। বললেন আতঙ্কিত হওয়ার কিছু নেই।

মঙ্গলবার দুপুরে ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা ও এডিস মশা ধ্বংসে জনগণকে সচেতন করতে প্রচারপত্র বিলি ও শোভাযাত্রা কর্মসূচি উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি বলেন, ডেঙ্গু নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। জনগণকে সচেতন করতে হবে। এডিস মশার উৎসস্থল ধ্বংস করতে হবে।

তবে কর্মসূচির উদ্বোধক আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন ভিন্ন কথা। ডেঙ্গুর ভয়াবহতা সমগ্র জাতিকে নাড়া দিয়েছে বলে মন্তব্য করেছেন তিনি।

নাসিম বলেন, আমরা সবাই সতর্ক। ঐক্যবদ্ধ জাতি অতীতের মতো ডেঙ্গু পরিস্থিতি ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করবে। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডেঙ্গুমুক্ত বাংলাদেশ গড়ে তুলবোই।

সাবেক এ স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডেঙ্গুর বিষয়ে জনগণ এখন সচেতন হয়ে গেছে। নিজেরা বাড়িঘর পরিষ্কার রাখছে। এটা শুধু এই মৌসুমে নয়, সারা বছরের প্রতিদিনের জন্য অব্যাহত রাখতে হবে।

ঢাকা সিটি কর্পোরেশনের দুই মেয়রের উদ্দেশে তিনি বলেন, ডেঙ্গু এখন একটি উদ্বেগের বিষয়। অতীতের অভিজ্ঞতা কাজে লাগিয়ে এডিস মশা নিধনে মাঠে নামতে হবে। ইতিমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে দলমত নির্বিশেষে সর্বস্তরের মানুষ এগিয়ে এসেছে। শেখ হাসিনার নেতৃত্বে ডেঙ্গুর বিরুদ্ধে আমরা বিজয়ী হবোই।

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও সাবেক মন্ত্রী দিলীপ বড়ুয়া বলেন, এডিস মশা নির্মূলে সবার ঐক্যবদ্ধ হওয়ার সময় এসেছে।

জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক ও সাবেক মন্ত্রী শেখ শহীদুল ইসলাম বলেন, আমরা বিজয়ী জাতি। ডেঙ্গুর বিরুদ্ধে আমাদের বিজয়ী হতেই হবে।

গণআজাদী লীগের সভাপতি এসকে শিকদার বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় এডিস মশা নির্মূল করা হবে।

এ সময় গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেন, সবার বাড়ি-ঘর ও এর আশপাশ এলাকায় নিজ উদ্যোগে পরিষ্কার রাখতে হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আক্তার, জাতীয় পার্টির (জেপি) প্রেসিডিয়াম সদস্য এজাজ আহমেদ মুক্তা, কমিউনিস্ট কেন্দ্রের ডা. ওয়াজেদুল ইসলাম, বাসদের রেজাউর রশীদ খান, গণআজাদী লীগের সাধারণ সম্পাদক আতাউল্লাহ খান প্রমুখ।

পরে ১৪ দলীয় জোটের শীর্ষ নেতারা মতিঝিল আইডিয়াল স্কুলসহ মতিঝিল এলাকায় ডেঙ্গুর বিরুদ্ধে জনগণকে সচেতন করতে প্রচারপত্র বিলি করেন।

এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ও ১৪ দলের উদ্যোগে রাজধানীতে তিনদিনের ডেঙ্গুবিরোধী জনসচেতনা কর্মসূচি উদ্বোধন করা হলো।

‘পরিষ্কার-পরিচ্ছন্নতা অব্যাহত রাখুন, ডেঙ্গুমুক্ত বাংলাদেশ গড়ে তুলুন’- এই স্লোগানে বুধবার বনানী ও নিকেতন এলাকা ও বৃহস্পতিবার জিপিও’র সামনে থেকে বঙ্গবন্ধু এভিনিউ এলাকায় এই কর্মসূচি পালন করবে ১৪ দল।

এই বিভাগের আরো খবর