রোববার   ২১ জুলাই ২০১৯   শ্রাবণ ৫ ১৪২৬   ১৮ জ্বিলকদ ১৪৪০

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
বগুড়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২ সোমালিয়ায় হোটেলে জঙ্গি হামলায় সাংবাদিকসহ নিহত ৭ জামালপুরে ‘মাথা নেওয়ার গুজবে’ যুবক গ্রেপ্তার সিলেট–সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত আসামে বন্যায় আক্রান্ত ৮ লাখ মানুষ, নিহত ৬ কাপ্তাইয়ে পাহাড় ধসে নিহত ২
৮২

ডিসি সম্মেলন ১৪ জুলাই শুরু

তরুণ কন্ঠ ডেস্ক

প্রকাশিত: ১০ জুলাই ২০১৯  

১৪ জুলাই শুরু হচ্ছে জেলা প্রশাসক সম্মেলন। শেষ হবে ১৮ জুলাই। সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রতিবছর ডিসি সম্মেলন তিন দিনব্যাপী হলেও এবার হবে পাঁচ দিনব্যাপী।

এ উপলক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। বৃহস্পতিবার বেলা আড়াইটায় সচিবালয়ে এই সংবাদ সম্মেলন হবে। সাংবাদিকদের ব্রিফ করবেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম।

মন্ত্রিপরিষদ বিভাগের এক কর্মকর্তা জানান, ১৪ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিসি সম্মেলন উদ্বোধন শেষে উন্মুক্ত আলোচনায় জেলা প্রশাসকদের কাছ থেকে মাঠ পর্যায়ের জনস্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় শুনবেন এবং তাদেরকে দিক নির্দেশনা দেবেন।

সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে ডিসি সম্মেলনের বিভিন্ন অধিবেশনে উপস্থিত থেকে মন্ত্রণালয়ের মন্ত্রী, উপদেষ্টা, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী, জ্যেষ্ঠ সচিব, সচিবরা জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারদের দিক-নির্দেশনা দেবেন। জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারদের মতামতও নেয়া হবে। এসব অধিবেশনে সভাপতিত্ব করবেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। পরে বঙ্গভবনের দরবার হলে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও তার দিক-নির্দেশনা গ্রহণ করবেন জেলা প্রশাসকরা। সম্মেলন শেষ হবে ১৮ জুলাই। সম্মেলন থেকে দিক নির্দেশনা নিয়ে মাঠ পর্যায়ে কাজ শুরু করবেন জেলা প্রশাসকরা।

এই বিভাগের আরো খবর