বুধবার   ২৪ এপ্রিল ২০১৯   বৈশাখ ১০ ১৪২৬   ১৮ শা'বান ১৪৪০

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
শ্রীলংকায় কারফিউ সতর্ক অবস্থায় সারাদেশে পুলিশ শিগগিরই ৭ হাজার চিকিৎসক নিয়োগ ক্রীড়ায় মেয়েরা সম্মান ও গৌরব বয়ে আনছে: স্পিকার শ্রীলঙ্কায় রক্তবন্যা: নিহত বেড়ে ২০৭ শ্রীলংকায় বোমা হামলার ঘটনায় বিশ্ব নেতাদের শোক সৌদি আরবে জঙ্গি হামলা, নিহত ৪ শ্রীলঙ্কায় নিরাপদে আছেন বাংলাদেশিরা মহিমান্বিত ভাগ্য রজনী আজ যেভাবে এলো পবিত্র শবে বরাত ব্রুনাইয়ে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা
১২

ডিজিটালাইজড হবে টেলিভিশন ক্যাবল নেটওয়ার্ক: তথ্যমন্ত্রী 

প্রকাশিত: ১১ এপ্রিল ২০১৯  

দেশের ক্যাবল নেটওয়ার্ক পরিচালনাকারীদের সাথে আলোচনা করে প্রথম ধাপে শহরাঞ্চলে এবং পরে গ্রামে টেলিভিশন ক্যাবল নেটওয়ার্কে ডিজিটালাইজড করা হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।
বৃহস্পতিবার (১১ এপ্রিল) সচিবালয়ে ক্যাবল অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) সমন্বয় পরিষদের নেতাদের সাথে এক বৈঠকে তিনি এ তথ্য জানিয়েছেন।
তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের অধিকাংশ ডিজিটালে রূপান্তরিত হয়েছে। তবে ক্যাবল নেটওয়ার্কগুলো এখনও ডিজিটাল হয়নি। এ জন্য অনেক সমস্যা সৃষ্টি হচ্ছে। আজকে কোয়াবের সাথে আলোচনা করে প্রথমে শহরাঞ্চলে একটি নির্দিষ্ট সময়ে ক্যাবল নেটওয়ার্কে ডিজিটালাইজড করা হবে। এরপর গ্রামে ডিজিটালাইজড করা হবে।
তিনি বলেন, ১ এপ্রিল থেকে বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন প্রচার না করার জন্য নির্দেশ দেয়া হয়েছিল। তারপরও বিজ্ঞাপন প্রচার করায় পরিবেশক (ডিস্ট্রিবিউটর) সংস্থা ন্যাশনওয়াইড মিডিয়া লিমিটেড এবং জাদু ভিশন লিমিটেডকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়। সে নোটিশের প্রাথমিক জবাব দিয়ে বিস্তারিত জানাতে তারা আরও ১৫ দিন সময় চেয়েছে। একই সঙ্গে এ দুটি প্রতিষ্ঠান বলেছে, বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন প্রচার বন্ধের জন্য ক্যাবল অপারেটরের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। এ বিষয়ে আজকে আলোচনা করা হয়েছে।
মন্ত্রী বলেন, বিদেশি চ্যানেলে শুধুমাত্র বাংলাদেশি বিজ্ঞাপন নয়। আইন আনুযায়ী কোনো ধরনের বিজ্ঞাপন দেখাতে পারে না। আমি সাংবাদিক বন্ধুদের এ বিষয়টি সঠিকভাবে উপস্থাপনের জন্য বিনীত অনুরোধ জানাই। কারণ আমি দেখেছি, অতীতে কোনো কোনো সংবাদ মাধ্যমে বলা হয়েছে, ‘দেশি’ বিজ্ঞাপন।
এই আইন শুধু আমাদের দেশে আছে তা নয়; ভারত, পাকিস্তান, যুক্তরাজ্যে, ইউরোপ, যুক্তরাষ্ট্রেও রয়েছে বলে জানান তিনি।

এই বিভাগের আরো খবর