বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ২ ১৪২৬   ১৮ মুহররম ১৪৪১

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
প্রধানমন্ত্রী ‘রাজহংস’ উদ্বোধন করবেন মঙ্গলবার দাবি না মানলে বিদ্যালয়ে তালা লাগাবে প্রাথমিকের শিক্ষকরা প্রধানমন্ত্রী রাজশাহী যাচ্ছেন রোববার লাকসামে কিশোর গ্যাং এর ৬ সদস্য গ্রেফতার খাল উদ্ধারের পর চালু হবে ওয়াটার ট্রান্সপোর্ট : তাজুল ইসলাম ড্রিমলাইনার ‘রাজহংস’ এখন ঢাকায় শেখ হাসিনার একান্ত প্রচেষ্টায় ৫০০ মডেল মসজিদ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে নতুন ডিএমপি কমিশনারের শ্রদ্ধা
৬২

জেএসসি-জেডিসি’র ফরম পূরণের সময় বৃদ্ধি

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০১৯  

চলতি বছর নভেম্বর মাস থেকে শুরু হবে ২০১৯ শিক্ষাবর্ষের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা। গত এক মাস ধরে পরীক্ষার ফরম পূরণ কার্যক্রম চলমান রয়েছে। গতকাল রোববার (৮ অক্টোম্বর) এ কার্যক্রম শেষ হয়। সোমবার ঢাকা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. আবুল বাশার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ফরম পূরণে সময় আরো সাতদিন বৃদ্ধি করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বলা হয়েছে, ২০১৯ শিক্ষাবর্ষের জেএসসি পরীক্ষার ফরম পূরণের সময় বৃদ্ধি করা হয়েছে। আগামী ১১ সেপ্টেম্বর থেকে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত সময় বৃদ্ধি করা হয়েছে। এ সময়ের মধ্যে নির্ধারিত ফির অতিরিক্ত ২৫ টাকা বিলম্ব ফি-সহ প্রদান করতে হবে। স্কুল থেকে সোনালী সেবার মাধ্যমে এ ফরম পূরণের অর্থ আগামী ১৯ সেপ্টেম্বর জমা দিতে বলা হয়েছে।


ঢাকা বোর্ড থেকে জানা গেছে, আগামী ৪ অথবা ৫ নভেম্বর থেকে শুরু হতে পারে জেএসসি ও জেডিসি পরীক্ষা। অন্যান্য বারের চাইতে এবারও পরীক্ষার সময় ১০ দিন কমিয়ে আনা হবে। এবারো সকল বিষয়ে সৃজনশীল প্রশ্নে পরীক্ষা আয়োজন করা হবে। প্রথমে এমসিকিউ পরে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে হবে। ফরম পূরণ কার্যক্রম শেষ হওয়ার পরবর্তী ১৫ দিনের মধ্যে এ পরীক্ষার রুটিন প্রকাশ করা হবে বলেও জানা গেছে।

এই বিভাগের আরো খবর