বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৩ ১৪২৬   ১৮ মুহররম ১৪৪১

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
প্রধানমন্ত্রী ‘রাজহংস’ উদ্বোধন করবেন মঙ্গলবার দাবি না মানলে বিদ্যালয়ে তালা লাগাবে প্রাথমিকের শিক্ষকরা প্রধানমন্ত্রী রাজশাহী যাচ্ছেন রোববার লাকসামে কিশোর গ্যাং এর ৬ সদস্য গ্রেফতার খাল উদ্ধারের পর চালু হবে ওয়াটার ট্রান্সপোর্ট : তাজুল ইসলাম ড্রিমলাইনার ‘রাজহংস’ এখন ঢাকায় শেখ হাসিনার একান্ত প্রচেষ্টায় ৫০০ মডেল মসজিদ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে নতুন ডিএমপি কমিশনারের শ্রদ্ধা
৬৪

জাপান সফরে টিএমএসএস প্রতিনিধিদল স্বাস্থ্য সেবা বিষয়ে মতবিনিময়

বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: ১১ জুন ২০১৯  

জাপানের ওকাহয়ামা শহরে দি এসোশিয়েশন অব মেডিকেল ডক্টরস অব এশিয়া (এএমডিএ) এর সঙ্গে  গতকাল জাপান সফররত টিএমএসএস‘র প্রতিনিধিদলের সঙ্গে এক বৈঠক অনুষ্ঠিত হয়। জাপান থেকে পাঠানো এক প্রেস বিঞ্জপ্তিতে বলা হয় বৈঠকে বাংলাদেশ ও জাপানের যৌথ উদ্যোগে বাংলাদেশে বৃদ্ধদের সেবা সেন্টার স্থাপনসহ বিভিন্ন চিকিৎসা সেবা কার্যক্রম বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন  দি এসোশিয়েশন অব মেডিকেল ডক্টরস অব এশিয়া‘র বোর্ড মেম্বার ও জিপিএসপি সার্পোট ব্যুরোর পরিচালক তেই নামবা, বোর্ড মেম্বার ও ম্যানেজার ফাইনান্স হিকারি নামবা, জিপিএসপি সপোর্ট স্যুরোর প্রশাসক মাশামি ব্রুকস, প্রজেক্ট অফিসার ইউতারো কামিকুরা, সেক্রেটারি জেনারেল অব এএমডিএ কাজুকো টাকিতানি, আর এন প্রজেক্ট অফিসার চিয়াকী  হাশিমোতো ও টিএমএসএস’র নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম। সভায় বাংলাদেশের চিকিৎসা সেবার আমূল পরিবর্তন করার জন্য বিকল্প মেডিসিন নিয়ে কাজ করার আগ্রহ প্রকাশ করা হয়।

সভাশেষে টিএমএসএস পরিদর্শক দল ওকাহয়ামা সেশিকাই লাইফ কেয়ার হাসপাতাল ও বৃদ্ধ কেয়ার সেন্টার পরিদর্শন করে। টিএমএসএস পরিদর্শক দল হিরোশিমায় দ্বিতীয় বিশ্বযুদ্ধের পারমাণবিক বোমা বিস্ফোরণ স্থান এবং ওয়ার মিউজিয়াম পরিদর্শন করে।
 

এই বিভাগের আরো খবর