শনিবার   ২৪ আগস্ট ২০১৯   ভাদ্র ৮ ১৪২৬   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
২৪ ঘণ্টায় কোরবানির বর্জ্য অপসারণ দু’চার দিনের মধ্যে ওষুধ আসছে : কাদের ‘ডেঙ্গু নিয়ে কার্যকর ব্যবস্থা নিতে সরকার ব্যর্থ’ ক্ষমা চাইলেন মেয়র আতিকুল রাজধানীর ২৪ হাটে পশু বেচাকেনা শুরু ডেঙ্গু প্রতিরোধে ৫৩ কোটি টাকা বিশেষ বরাদ্ধ ঢাবির ৬৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার দেশের চতূর্থ মানব রোবট তৈরি করলো কুবি শিক্ষার্থীরা
১৮৯

জন্মভূমিকেই হারিয়ে দিলেন বেন স্টোকস!

তরুণ কন্ঠ ডেস্ক

প্রকাশিত: ১৫ জুলাই ২০১৯  

এবারের বিশ্বকাপে বেশ কয়েকজন ক্রিকেটার যারা এক দেশে জন্মগ্রহণ করলেও অন্য দেশের হয়ে বৈশ্বিক এই টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন। ইংল্যান্ডের প্রথম বিশ্বকাপ জয়ের নায়ক বেন স্টোকসও রয়েছেন এই তালিকায়। অবাক হচ্ছেন তাই না, হওয়ারই কথা। 

বেন স্টোকসের জন্ম নিউজিল্যান্ডে। ১৯৯১ সালে দেশটির ক্রাইস্টচার্চে জন্মগ্রহণ করেন তিনি। তবে ১২ বছর বয়সে উত্তর ইংল্যান্ডে পাড়ি জমান এবং সেখানে স্থানীয় ক্রিকেটের সঙ্গে জড়িয়ে পড়েন। এরপর ২০১১ সালের আগস্টে আয়ারল্যান্ডের সঙ্গে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে যাত্রা শুরু। সেখান থেকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। আর রবিবার রাতে যেটা করলো সেটা তো পুরো ক্রিকেট বিশ্বই দেখেছে।

ফাইনালে বেন স্টোকস যখন ব্যাটিংয়ে নামে ৭১ রানে তিন উইকেট হারিয়ে ঝুঁকছে ইংল্যান্ড। অধিনায়ক ইয়ন মরগান আউট হওয়ার সময় স্কোরবোর্ড বলছে ৮৬-৪। তখনই হয়তো অনেকে ভেবেছিল এই অবস্থা থেকে ইংল্যান্ড ঘুরে দাঁড়াতে পারবে না। কারণ, বিশ্বকাপটা খবু একটা ভালো যায়নি বাটলারের।তার উপরে ফাইনালের চাপ। কিন্তু সবাইকে ভুল প্রমাণিত করে ১১০ রানের জুটি গড়ে বাটলার ও স্টোকস। ৬০ বলে ৫৯ রান করে বাটলার। তবে অপরাজিত ৮৪ রানে নায়ক স্টোকস। যে রানের কল্যাণে ম্যাচ টাই হয়। সুপার ওভারেও তার ব্যাট হেসেছে। যে কারণে ৬ বলে ১৬ রানের মতো লড়াকু টার্গেট দিয়ে সক্ষম হয় ইংলিশরা।

এই বিভাগের আরো খবর