এই দিন

বুধবার   ২১ অক্টোবর ২০২০   কার্তিক ৬ ১৪২৭   ০৪ রবিউল আউয়াল ১৪৪২

তরুণ কণ্ঠ|Torunkantho
৫৫৪

ছাত্র অধিকার পরিষদে ফাটল, নুর-রাশেদ-ফারুককে অবাঞ্ছিত ঘোষনা!

আবু নাঈম নোমানঃ

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২০  

কোটা সংস্কার আন্দোলন করে জনপ্রিয়তা পাওয়া নুর-রাশেদ-ফারুকদের ছাত্র অধিকার পরিষদে ভাঙন ধরেছে এবং একাংশ নতুন কমিটি ঘোষনা করেছে।


বৃহস্পতিবার (১৫ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেয়া হয়। নুর, রাশেদ ও ফারুককে অবাঞ্ছিত ঘোষণা করে এবং এপিএম সুহেলকে আহ্বায়ক করে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ নামে নতুন ২২ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষনা করা হয়েছে। 


সংবাদ সম্মেলনে এপিএম সুহেল অভিযোগ করেন, নিজেদের সিন্ডিকেটের গুটিকয়েক সদস্য ছাড়া বাকিদের মতামত গ্রহন করে ছাত্র অধিকার পরিষদকে স্বৈরতান্ত্রিক সংগঠনে পরিণত করা হয়েছে । সাধারণ ছাত্র অধিকারের জন্য সংগঠন গড়ে নুর ও তার সহযোগীরা রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করেছে বলেও অভিযোগ করা হয়। এছাড়া সংগঠনের গঠনতন্ত্রকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে সম্পূর্ণ অগণতান্ত্রিকভাবে নুরুল হক নুর রাজনৈতিক দল গঠনের দিকে এগোচ্ছিলেন বলেও অভিযোগ করা হয়।


সংবাদ সম্মেলনে নুর, রাশেদ ও ফারুক প্রবাসীদের থেকে কোটা সংস্কার আন্দোলনের সময় প্রায় কোটি টাকা সংগ্রহ করে এবং করোনার ত্রাণের অর্থ নিয়ে নয়ছয় করেছেন  বলে অভিযোগ করেন। এছাড়া আর্থিক অস্বচ্ছলতা অগণতান্ত্রিক সিদ্ধান্ত গ্রহণের অভিযোগে নুর, রাশেদ ও ফারুককে অবাঞ্ছিত ও তাদের সংগঠনকেও অবাঞ্চিত ঘোষণা করা হয়।


উল্লেখ্য,  সরকারি চাকরিতে কোটার ভিত্তিতে নিয়োগ ব্যবস্থা সংস্কারের দাবিতে ২০১৮ সালে আন্দোলন করে জনপ্রিয়তা পায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। পরবর্তীতে 'বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ' নাম পরিবর্তন করে 'বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ' রাখা হয়।
 

এই বিভাগের আরো খবর