মঙ্গলবার   ২১ মে ২০১৯   জ্যৈষ্ঠ ৭ ১৪২৬   ১৬ রমজান ১৪৪০

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
বিএনপির মনোনয়ন পেলেন রুমিন ফারহানা ছাত্রলীগের পদবঞ্চিতদের আন্দোলন স্থগিত অভিমান থেকে পদত্যাগের কথা বলেছিলাম: গোলাম রাব্বানী রবীন্দ্র সংগীতশিল্পী শাওনের আত্মহত্যা হাতে বালিশ নিয়ে রাস্তায় দাঁড়িয়ে প্রতিবাদ কাজের গতি বাড়াতে মন্ত্রিসভায় পুনর্বিন্যাস : সেতুমন্ত্রী ইরান-যুক্তরাষ্ট্র যুদ্ধের আশঙ্কা, মধ্যপ্রাচ্যে আতঙ্ক ব্রাজিলে বন্দুক হামলায় ১১ জন নিহত বুথফেরত জরিপ বিশ্বাস করি না: মমতা বাংলাদেশের উন্নয়নে জাপানের সহায়তা অব্যাহত থাকবে
৩৯

ক্রীড়ায় মেয়েরা সম্মান ও গৌরব বয়ে আনছে: স্পিকার

প্রকাশিত: ২১ এপ্রিল ২০১৯  

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ক্রীড়া ক্ষেত্রে আমাদের মেয়েরা ভালো করছে। বিশ্বের বুকে বাংলাদেশের জন্য সম্মান ও গৌরব বয়ে আনছে।

রোববার হোটেল ইন্টারকন্টিনেন্টালের বল রুমে Bangamata Under-19 Womens International Gold Cup Trophy unveiling Ceremony তে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।


এ প্রতিযোগিতায় বাংলাদেশের সফলতা কামনা করে তিনি বলেন, নৈপুণ্যের স্বাক্ষর রেখে বিশ্ব ফুটবলে মেয়েরা বাংলাদেশকে পরিচিত করে তুলবে। এ টুর্নামেন্টে বাংলাদেশ দলের সফলতা অন্য মেয়েদের জন্য প্রেরণার উৎস হয়ে থাকবে।

স্পিকার অংশগ্রহণকারী দলগুলোকে বাংলাদেশে স্বাগত জানান। তিনি বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব একজন মহীয়সী নারী। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী। তিনি বঙ্গবন্ধুর দীর্ঘ সংগ্রামী জীবনে ওতপ্রোতভাবে জড়িত ছিলেন। বাঙালির অধিকার প্রতিষ্ঠা ও স্বাধীনতা অর্জনে তার গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। বঙ্গমাতার নামে মেয়েদের আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট আয়োজন বিশেষভাবে অভিনন্দনযোগ্য। যেহেতু মেয়েদের জন্য এ টুর্নামেন্ট তাই এটা আরও বেশি তাৎপর্য বহন করে।

অনুষ্ঠানে বাফুফের সিনিয়র সহ-সভাপতি ও টুর্নামেন্ট লোকাল কমিটি চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী এমপি, সিনিয়র সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ এমপি, ফিফা এএফসি'র মহিলা কমিটির সদস্য মাহফুজা আক্তার কিরণ, স্পন্সর প্রতিষ্ঠান কে স্পোর্টস এর সিইও ফাহাদ করিম, মিডিয়া পার্টনার আরটিভির সৈয়দ আশিক রহমান বক্তব্য রাখেন।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এর ব্যবস্থাপনায় আগামীকাল সোমবার ঢাকায় শুরু হবে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। এবারই প্রথম এ ধরনের টুর্নামেন্ট হতে যাচ্ছে বঙ্গমাতার নামে। বাংলাদেশসহ ছয়টি দেশ এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে।

টুর্নামেন্টের ‘এ’গ্রুপে রয়েছে লাওস, তাজিকিস্তান ও মঙ্গোলিয়া। ‘বি’গ্রুপে রয়েছে বাংলাদেশ, আরব আমিরাত ও কিরগিজস্তান। ২২ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত হবে গ্রুপ পর্বের ম্যাচগুলো। ২৯ ও ৩০ এপ্রিল হবে দুটি সেমিফাইনাল। ৩ মে হবে ফাইনাল। টুর্নামেন্টের খেলাগুলো প্রতিদিন সন্ধ্যা ৬ টায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে শুরু হবে।

এই বিভাগের আরো খবর