শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ১ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

তরুণ কণ্ঠ|Torunkantho
৬৬

ক্রিকেটারদের আন্দোলন দুঃখজনক : বিসিবি সভাপতি

তরুণ কণ্ঠ ডেস্কঃ

প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৯  

হঠাৎই ধর্মঘটের ডাক দেন বাংলাদেশের জাতীয় ক্রিকেটাররা। বেশ কিছু দাবি-দাওয়া নিয়ে আন্দোলনে নামেন তাঁরা। আর এই দাবি পূরণ না হওয়া পর্যন্ত কোনো ধরনের ক্রিকেট খেলবেন না বলেও ঘোষণা দেন ক্রিকেটাররা। ঘরোয়া টি-টোয়েন্টির সবচেয়ে বড় আসর বিপিএলে দেশি খেলোয়াড়দের পারিশ্রমিক বৃদ্ধি, জাতীয় ক্রিকেট লিগের ম্যাচ ফি বৃদ্ধি, দৈনিক ও ভ্রমণ-ভাতা বৃদ্ধিসহ ১১ দফা দাবিতে এই আন্দোলনের ডাক দেন তাঁরা।

ক্রিকেটারদের এই দাবি নিয়ে আজ মঙ্গলবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বোর্ড পরিচালকদের সঙ্গে এক জরুরি বৈঠকে বসেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এ সভা শেষে বিসিবি সভাপতি জানিয়েছেন, ক্রিকেটারদের এই আন্দোলন দুঃখজনক।

এ ব্যাপারে বিসিবি সভাপতি বলেন, ‘এই দাবি নিয়ে ক্রিকেটাররা কখনোই কাউকে কিছু বললেনি। কিছু না বলেই তারা আন্দোলনের ডাক দিয়েছে। এতে আমরা খুবই আশ্চর্য হয়েছি। এর জন্য তারা খেলা বন্ধ করে দিতে পারে না।’

এর আগে বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান বলেন, ‘ক্রিকেটারদের বিষয়টি আরো ভালোভাবে দেখা উচিত। আমরা ক্রিকেটের ক্ষেত্রে দীর্ঘমেয়াদি কোনো পরিকল্পনা দেখছি না। আমরা শুধু চলমান সিরিজের ওপর নজর রাখি। শুধু বিশ্বকাপের মতো টুর্নামেন্টের বেলায় আমরা হয়তো ছয় থেকে আট মাস আগে থেকে পরিকল্পনা করি। এটা ছাড়া আমরা শুধু চলমান সিরিজ নিয়েই চিন্তা করি।’

দীর্ঘমেয়াদি পরিকল্পনার জন্য শক্ত কাউকে দেখার আশাবাদ ব্যক্ত করেন সাকিব। তিনি বলেন, ‘বাংলাদেশ ক্রিকেটের অভিভাবকদের বড় ধরনের ভূমিকা পালন করতে হবে।

এই বিভাগের আরো খবর