বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ২ ১৪২৬   ১৮ মুহররম ১৪৪১

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
প্রধানমন্ত্রী ‘রাজহংস’ উদ্বোধন করবেন মঙ্গলবার দাবি না মানলে বিদ্যালয়ে তালা লাগাবে প্রাথমিকের শিক্ষকরা প্রধানমন্ত্রী রাজশাহী যাচ্ছেন রোববার লাকসামে কিশোর গ্যাং এর ৬ সদস্য গ্রেফতার খাল উদ্ধারের পর চালু হবে ওয়াটার ট্রান্সপোর্ট : তাজুল ইসলাম ড্রিমলাইনার ‘রাজহংস’ এখন ঢাকায় শেখ হাসিনার একান্ত প্রচেষ্টায় ৫০০ মডেল মসজিদ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে নতুন ডিএমপি কমিশনারের শ্রদ্ধা
৩৪

কী চমক নিয়ে এলো নতুন আইফোন ১১?

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

আইফোন ১১ উন্মোচন করল প্রযুক্তি জায়ান্ট অ্যাপল। যা ২০ সেপ্টেম্বর থেকে বাজারে কিনতে পাওয়া যাবে।

এই ফোনে রয়েছে আইফোন এক্সআর এর আপডেট ভার্সন। পিছনে রয়েছে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ, স্পাটিয়াল অডিও, ডলভি এটমাস সাপোর্ট এবং উন্নত ব্যাটারি ফিচার।


আইফোন ১১-এ আপনি পাবেন ৬.১ ইঞ্চি লিকুইড রেটিনা ডিসপ্লে। এই ফোনে নতুন এ১৩ বায়োনিক প্রসেসর দেওয়া হয়েছে।

অ্যাপল দাবি করেছে, এই প্রসেসরে সবচেয়ে CPU এবং GPU ব্যবহার করা হয়েছে। আইফোন ১১ ফোনটি নতুন আইওএস ১৩ অপারেটিং সিস্টেমের সাথে উন্মুক্ত করা হয়েছে।

এই ফোনের পিছনে ১২ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা দেওয়া হয়েছে। এতে ১২ মেগাপিক্সেলের ওয়াইড এঙ্গেল মেন শুটার ক্যামেরা দেওয়া হয়েছে। যার অ্যাপারচার এফ/ ১.৮। মেন ক্যামেরার সাথে ১২ মেগাপিক্সেলের সেকেন্ডারি আলট্রা ওয়াইড সেন্সর দেওয়া হয়েছে।

ফোনের পিছনের ক্যামেরায় স্মার্ট এইচডিআর, নাইট মোড, পোর্ট্রেট মোড এবং ৬০ এফপিএস এর সাথে 4K ভিডিও রেকর্ডের সুবিধা আছে। সেলফির জন্য এই ফোনে ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এর সাহায্যে 4K ভিডিও সহ স্লো মোশন ভিডিও রেকর্ডিং এর সুবিধা পাওয়া যাবে।

আইফোন ১১ একবার চার্জে আইফোন এক্সআর এর থেকে ১ ঘণ্টা বেশি ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে।

এই বিভাগের আরো খবর