বুধবার   ১৯ জুন ২০১৯   আষাঢ় ৫ ১৪২৬   ১৫ শাওয়াল ১৪৪০

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
তোপের মুখে বন্ধ হলো সৌদির ‘হালাল নাইটক্লাব’ দেশের প্রথম স্মার্ট সিটি হবে লাকসাম রামেকে ভুল চিকিৎসায় নার্সের মৃত্যু জামিন নাকচ, কারাগারে মোয়াজ্জেম দ্বিতীয় দিনের মতো অবস্থান কর্মসূচিতে ছাত্রদল সংসদে আবারও রুমিনের উত্তাপ
২৩৬

এবার ভুয়া মন্ত্রী আটক!

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০১৯  

রাজধানীর গুলশান থেকে এক সহযোগীসহ ভুয়া পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রীকে গ্রেপ্তার করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা। গত বুধবার ভুয়া মন্ত্রী রমাপদ ভট্টাচার্য ওরফে শংকর (৫৫) ও তার কথিত একান্ত সচিব (পিএস) তন্ময় চক্রবর্তীকে (২০) গ্রেপ্তার করা হয়।
ডিএমপির উপকমিশনার (ডিসি) মাসুদুর রহমান জানান, পরিবেশমন্ত্রী শাহাব উদ্দিন ও তার পিএসের স্বাক্ষর-সিল জাল করে ভুয়া চিকিৎসার সার্টিফিকেট যুক্ত করেন রমাপদ ভট্টাচার্য। মন্ত্রীর কিডনি প্রতিস্থাপনের মতো স্পর্শকাতর ঘটনা উল্লেখ করে সুপারিশ সহকারে আবেদনপত্র বিভিন্ন ব্যাংক ও বীমা প্রতিষ্ঠানে ডাকের মাধ্যমে পাঠাতেন তিনি ও তার সহযোগী। এরপর ডিজিটাল নেটওয়ার্ক ব্যবহার করে তাদের ব্যবহৃত মোবাইল নম্বরটিকেই মন্ত্রী বা পিএসের মোবাইল নম্বর উল্লেখ করতেন। তারা কথা ও এসএমএসের মাধ্যমে আর্থিক সাহায্য দেওয়ার জন্য বিভিন্ন ব্যাংক বা বীমা প্রতিষ্ঠানকে সুপারিশ করতেন। ওই সব প্রতিষ্ঠান মন্ত্রীর ভুয়া এসএমএস বা ফোনের ওপর ভিত্তি করেই অর্থ সহায়তার টাকা আবেদনে উল্লেখিত ব্যাংক হিসাব নম্বরে পাঠিয়ে দিতেন। এভাবে চক্রটি বিভিন্ন প্রতিষ্ঠান থেকে প্রায় অর্ধ কোটি টাকা তুলে নিয়ে আত্মসাৎ করেন।
মাসুদুর আরো জানান, ডিবি গোয়েন্দা উত্তরের অবৈধ অস্ত্র উদ্ধার ও প্রতিরোধ টিম এই চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করে। গুলশানের ১ নম্বর গোল চত্বরের পাশে ডিএনসিসি মার্কেটের সামনে প্রতারণার মাধ্যমে পাওয়া টাকাসহ তাদের গ্রেপ্তার করা হয়। ওই সময় তাদের কাছ থেকে এক লাখ ১০ হাজার টাকা, একটি ল্যাপটপ, তিনটি মোবাইল ফোন, হার্ডডিস্ক, মন্ত্রীর জাল স্বাক্ষরকৃত ‘জরুরি অনুরোধপত্র’, ব্যবহৃত চেক বই, গুরুত্বপূর্ণ কর্মকর্তাদের সিল, প্রতারক চক্রের ব্যবহৃত হিসাবের টালি খাতা উদ্ধার করা হয়েছে। তাদের বিষয়ে গুলশান থানায় মামলা করা হয়েছে।

এই বিভাগের আরো খবর