বুধবার   ১৯ জুন ২০১৯   আষাঢ় ৫ ১৪২৬   ১৫ শাওয়াল ১৪৪০

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
তোপের মুখে বন্ধ হলো সৌদির ‘হালাল নাইটক্লাব’ দেশের প্রথম স্মার্ট সিটি হবে লাকসাম রামেকে ভুল চিকিৎসায় নার্সের মৃত্যু জামিন নাকচ, কারাগারে মোয়াজ্জেম দ্বিতীয় দিনের মতো অবস্থান কর্মসূচিতে ছাত্রদল সংসদে আবারও রুমিনের উত্তাপ
৫৭

ইফতারে মুখরোচক চিংড়ি বড়া

প্রকাশিত: ২১ মে ২০১৯  

চিংড়ি দিয়ে অনেক সুস্বাদু খাবার তৈরি করে থাকেন আপনি। ইফতারে মুখরোচক কিছু খেতে চাইলে খেতে পারেন চিংড়ির বড়া। বড়া তৈরি করারও অনেক সহজ। আসুন জেনে নেই কীভাবে তৈরি করবেন চিংড়ির বড়া

উপকরণ
চিংড়ি মাথা ও খোসা ছাড়িয়ে কুচি করে কাটা দেড় কাপ, ডিম ২টি, বেকিং পাউডার ১ চা চামচ, ময়দা আধা কাপ, কর্নফ্লাওয়ার সিকি কাপ, সাদা গোলমরিচ গুঁড়া ১ চা চামচ, লাইট সয়াসস ১ টেবিল চামচ, লবণ পরিমাণ মতো, তেল (ভাজার জন্য) ২ টেবিল চামচ, পেঁয়াজ কুচি সিকি কাপ, কাঁচামরিচ মিহি কুচি ১ টেবিল চামচ।

প্রণালি
চিংড়ি কুচি সয়াসস মাখিয়ে ২০ মিনিট রাখতে হবে। ময়দা, কর্নফ্লাওয়ার, বেকিং পাউডার একসঙ্গে মিশিয়ে নিতে হবে। ডিম, পেঁয়াজ, গোলমরিচ, কাঁচামরিচ, লবণ একসঙ্গে মাখিয়ে অল্প অল্প করে মিশ্রিত ময়দার সঙ্গে মিশিয়ে চিংড়ি দিয়ে মেশাতে হবে।

কড়াইয়ে তেল গরম করে বড়ার মতো অল্প অল্প করে চিংড়ির মিশ্রণ দিয়ে মচমচে করে ভেজে ওঠাতে হবে। প্রন ফির্টাস গারলিক সস, রেড চিলি সস অথবা টমেটো সসের সঙ্গে গরম গরম পরিবেশন করা যায়।