বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৫ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

তরুণ কণ্ঠ|Torunkantho
সর্বশেষ:
রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের বিচার শুরু ডিসেম্বরে লবণ গুজবে সারা দেশে পুলিশকে মাঠে নামার নির্দেশ পাকিস্তানে ৩০০ রুপি ছাড়ালো টমেটোর দাম পেঁয়াজের দাম কমে গেছে, কাল-পরশু আরো কমবে : বাণিজ্যমন্ত্রী লবণের গুজব! বাড়তি লবণ নিয়ে বিপাকে কোম্পানি ও চাষিরা ট্রাক-কাভার্ডভ্যান চালকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি ঘোষণা খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির নতুন কর্মসূচি পদ্মা সেতুতে বসল ১৬তম স্প্যান, দৃশ্যমান হলো ২.৪ কিলোমিটার কুমিল্লায় অধ্যক্ষ সিরাজের চোখের সামনেই ফাঁসির মঞ্চের আয়োজন ৫ বছর নিষিদ্ধ ক্রিকেটার শাহাদাত অর্থনৈতিক মন্দার আশঙ্কায় বাংলাদেশে
৫২২

ইনকিলাব সম্পাদক বাহাউদ্দিনের বিরুদ্ধে দুদকের মামলা

তরুণ কণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ৫ নভেম্বর ২০১৯  

 

প্রায় পৌনে ২ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ইনকিলাব এন্টারপ্রাইজ অ্যান্ড পাবলিকেশন্সের পরিচালক ও ইনকিলাব পত্রিকার সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সোমবার দুদকের সহকারী পরিচালক মুহাম্মদ জয়নাল আবেদীন বাদী হয়ে দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলাটি দায়ের করেন। মামলা নম্বর ১। মামলায় বাহাউদ্দীনের বিরুদ্ধে ১ কোটি ৭০ লাখ ২৯ হাজার ৪৩৩ টাকার জ্ঞাত বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ইনকিলাব এন্টারপ্রাইজ অ্যান্ড পাবলিকেশন্স লিমিটিডের পরিচালক বাহাউদ্দীন তার দাখিলকৃত সম্পদ বিবরণীতে ভিত্তিহীন ও মিথ্যা তথ্য প্রদানের মাধ্যমে ৮৯ লাখ ১৯ হাজার টাকার সম্পদের তথ্য গোপন করেছেন। এছাড়া তিনি সব মিলিয়ে এক কোটি ৭০ লাখ ২৯ হাজার ৪৩৩ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও তা ভোগ দখলে রেখেছেন। যা দুদক আইন, ২০০৪-এর ২৬ (২), ২৭ (১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ।

দুদক সূত্র জানায়, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদক ২০১৬ সাল থেকে তার বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে। এর ধারাবাহিকতায় দুদক তাকে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ প্রদান করে। এরপর ২০১৭ সালের ১ নভেম্বর তিনি সম্পদ বিবরণী দাখিল করেন। ঐ বিবরণীতে তিনি ১ কোটি ৬৫ লাখ ১৮ হাজার ৬৯৫ টাকার সম্পদের তথ্য প্রদান করেন।

এই বিভাগের আরো খবর