শনিবার   ০৪ জুলাই ২০২০   আষাঢ় ১৯ ১৪২৭   ১৩ জ্বিলকদ ১৪৪১

তরুণ কণ্ঠ|Torunkantho
১৮৫

আন্তর্জাতিক স্বীকৃতি পেলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

মোঃ হুমায়ুন কবির বাপ্পি,

প্রকাশিত: ২৭ জুন ২০২০  

বিশ্ব মহামারি করোনাভাইরাস সংক্রমণের শুরু থেকেই আর্ত মানুষের পাশে আছেন যুব ও ক্রিড়া প্রতিমন্ত্রী  জাহিদ আহসান রাসেল  এম,পি। ঢাকা থেকে গাজীপুর, দুই জায়গাতেই সমান বিচরণ তার। প্রাণঘাতী এই ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষদের সরকারী ত্রাণ, কখনো ব্যক্তিগত সাহায্য দিয়ে যাচ্ছেন মো. জাহিদ আহসান রাসেল।

তার পথ ধরে আন্তর্জাতিক স্বীকৃতিও পেয়ে গেলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। ‘করোনাযোদ্ধা’ হিসেবে যুব ও ক্রিড়া প্রতিমন্ত্রী  জাহিদ আহসান রাসেলকে সম্মানিত করল আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা (ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস অর্গানাইজেশন)। ‘করোনাযোদ্ধা’ স্বীকৃতি দিয়ে ক্রীড়া প্রতিমন্ত্রীকে একটি সনদও দিয়েছে মানবাধিকার বিষয়ক আন্তর্জাতিক এই সংগঠন।

একইসঙ্গে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী তৃতীয় লিঙ্গ, শারীরিক প্রতিবন্ধী, সেলুনের কর্মচারী, ফুটপাতে রাত কাটানো মানুষ, রেলওয়ে স্টেশনের ছিন্নমূল মানুষ এবং মসজিদের ইমাম-মুয়াজ্জিনের পাশেও রয়েছেন। জীবনের ঝুঁকি নিয়েই পাশে আছেন আর্ত মানুষের।

এ ছাড়াও আমেরিকার জর্জ ওয়াশিংটন ইউনিভার্সিটি অব পিস কর্তৃক শান্তি প্রতিষ্ঠায় ২০২০-২১ এর জন্য ফেলো মনোনীত হলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

এই বিভাগের আরো খবর