এই দিন

মঙ্গলবার   ০২ মার্চ ২০২১   ফাল্গুন ১৭ ১৪২৭   ১৭ রজব ১৪৪২

তরুণ কণ্ঠ|Torunkantho
১২৮

অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল পদে নিয়োগ পেলেন দুজন

তরুণ কণ্ঠ রিপোর্ট

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২১  

অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল হিসেবে সুপ্রিম কোর্টের আইনজীবী শেখ মোহাম্মদ মোরশেদ ও ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরীকে নিয়োগ দেওয়া হয়েছে।

আইন মন্ত্রণালয়ের দায়িত্বরত সচিব মো. গোলাম সারোয়ার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আজ রোববার তাদেরকে নিয়োগ দেওয়া হয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে সরকারের আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ পুনরাদেশ না দেওয়া পর্যন্ত সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ মোরশেদ ও ব্যারিস্টার মেহেদী হাসান চৌধুরীকে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল পদে নিয়োগ প্রদান করা হয়েছে।

২০০৯ সাল থেকে দায়িত্বপালনকারী অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ২০২০ সালের ২৭ সেপ্টেম্বর ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এরপর ২০২০ সালের ৮ অক্টোবর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বর্তমান সভাপতি এএম আমিন উদ্দিনকে অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ দেন।

পরে ১১ অক্টোবর দুই অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল পদ থেকে মো. মুরাদ রেজা ও মো. মোমতাজ উদ্দিন ফকির পদত্যাগ করেন। এরপর ওই বছরের ১৮ অক্টোবর তাদের পদত্যাগপত্র গ্রহণ করেন রাষ্ট্রপতি।

এই বিভাগের আরো খবর