শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
১৭০

আরও ১৭ জনকে কৃত্রিম পা সংযোজন করে দিচ্ছে ‘স্বপ্ন নিয়ে’

নিজস্ব প্রতিবেদক  

প্রকাশিত: ২৫ মে ২০২২  

বিভিন্নভাবে পা হারানোয় দীর্ঘদিন ক্রাচ, লাঠি কিংবা বাঁশের সাহায্যে খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছেন দেশের বিভিন্ন অঞ্চলের এমন ১৭ জন অসহায় ব্যক্তির পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্বপ্ন নিয়ে’। ইজি লাইফ ফর বাংলাদেশ ও সমাজের বিত্তবানদের সহযোগিতায় তাদের কৃত্রিম পা সংযোজনের ব্যবস্থা করেছে সংগঠনটি।

মঙ্গলবার (২৪ মে) রাজধানীর শ্যামলীতে অবস্থিত কৃত্রিম হাত-পা ও ব্রেইস সংযোজন কেন্দ্র ইজি লাইফ ফর বাংলাদেশে তাদের কৃত্রিম পা সংযোজনের কার্মক্রম শুরু হয়।

এ সময় ইজি লাইফ ফর বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক বিউটি বেগম এবং পরিচালক মো. মনিরুল ইসলাম, ‘স্বপ্ন নিয়ে’র প্রতিষ্ঠাতা আশরাফুল আলম হান্নান, পরিচালক (প্রশাসন) মীর তানভীর আহমেদ, পরিচালক (স্বাস্থ্য) আরাফাত হোসেন, স্বপ্ন নিয়ে ব্লাড ব্যাংকের সমন্বয়ক নোমান সিদ্দিক, সহকারী পরিচালক (প্রশাসন) আমিনুল ইসলাম আরিফ, সহকারী পরিচালক (আইটি) ইফতেখার হৃদয়সহ অন্যরা উপস্থিত ছিলেন।

কৃত্রিম পা লাগানোর প্রসঙ্গে ‘স্বপ্ন নিয়ে’র প্রতিষ্ঠাতা আশরাফুল আলম হান্নান বলেন, আমরা প্রায়ই আমাদের চারপাশে পক্ষাঘাতগ্রস্ত অসহায় মানুষ দেখে থাকি। পক্ষাঘাতগ্রস্ত অসহায় এ মানুষেরা যেন কিছুটা স্বাভাবিক জীবনে ফিরতে পারেন, তাদের জীবন-যাপন যেন আরও সহজ ও সুন্দর হয়, সে লক্ষেই ‘স্বপ্ন নিয়ে’ এমন উদ্যোগ নিয়েছে। এ উদ্যোগকে বাস্তবায়নে যারা আমাদের সহযোগিতা করেছেন তাদের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি বলেন, সংগঠনটির মাধ্যমে সবার সহযোগিতায় ৩৫ জনকে কৃত্রিম পা সংযোজন করে দিয়েছি। সামর্থ্য অনুযায়ী সবার এসব মানুষের কল্যাণে এগিয়ে আসা উচিৎ। পক্ষাঘাতগ্রস্ত অসহায় ও গরিব মানুষের প্রাত্যহিক জীবনে স্বাচ্ছন্দ্য আসার পাশাপাশি যেনো গতির সঞ্চার হয়। পাশাপাশি তাদের জীবন-যাপন আরও সহজ ও সুন্দর হয় সে লক্ষ্যেই ‘স্বপ্ন নিয়ে’র এমন উদ্যোগ।

এই বিভাগের আরো খবর