শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৫ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
৯৯

ফের জামায়াতের আমির হলেন শফিকুর রহমান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১ নভেম্বর ২০২২  

দ্বিতীয়বারের মতো বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির নির্বাচিত হয়েছেন ডা. শফিকুর রহমান। সংগঠনের সদস্যদের (রুকন) প্রত্যক্ষ ভোটে আবারও দুই বছরের (২০২৩-২০২৫) জন্য দলটির আমির হলেন তিনি। ২০২০ সাল থেকে এই দায়িত্ব পালন করছেন শফিকুর রহমান।

গত ৫ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত দলটির আমির পদে নির্বাচন অনুষ্ঠিত হয়।
সোমবার (৩১ অক্টোবর) সংগঠনের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ডা. শফিকুর রহমান ১৯৫৮ সালের ৩১ অক্টোবর মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার ভাটেরা ইউনিয়নে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৩ সালে সিলেট মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। তিনি ছাত্রজীবনে ইসলামী ছাত্রশিবিরের সিলেট শহর শাখার সভাপতি ছিলেন।

১৯৮৫ সালে তিনি ১৯৮৫ সালে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য হন। ১৯৮৬ থেকে ’৮৮ সাল পর্যন্ত সিলেট জেলা শাখা জামায়াতের সেক্রেটারি ও ১৯৮৯ থেকে ৯১ সাল পর্যন্ত সিলেট জেলা জামায়াতের নায়েবে আমির এবং ১৯৯১ থেকে ৯৮ পর্যন্ত সিলেট জেলা জামায়াতের আমির, ১৯৯৮ থেকে ২০০৭ সাল পর্যন্ত সিলেট মহানগরী জামায়াতের আমির হিসেবে দায়িত্ব পালন করেন।

ডা. শফিকুর রহমান ১৯৯৮ সালে জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মনোনীত হন। ২০১০ সাল থেকে জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল, ২০১১ সাল থেকে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য এবং ২০১১ সালের সেপ্টেম্বর মাস থেকে ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ও ২০১৭ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত দলটির সেক্রেটারি জেনারেলের দায়িত্ব পালন করেন। তিনি ২০২০ সাল থেকে এখন পর্যন্ত সংগঠনের আমির হিসেবে দায়িত্ব পালন করছেন। শফিকুর রহমানের স্ত্রী ডা. আমিনা শফিক অষ্টম জাতীয় সংসদের সদস্য ছিলেন।

এই বিভাগের আরো খবর