শুক্রবার   ২৯ মার্চ ২০২৪   চৈত্র ১৪ ১৪৩০   ১৯ রমজান ১৪৪৫

তরুণ কণ্ঠ|Torunkantho
২৭৮

আগামীকাল শনিবার ১৪৮০ জন গৃহহীন পাচ্ছেন প্রধানমন্ত্রীর দেওয়া ঘর

নাজমুল হাসান নিরব,ফরিদপুর প্রতিনিধি:

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২১  

আগামী ২৩ জানুয়ারি শনিবার ফরিদপুরের ১৪৮০ জন গৃহহীন পাচ্ছেন প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতির ঘর।

গত বৃহস্পতিবার সকাল ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক প্রেস ব্রিফিং এ তথ্য নিশ্চিত করেন জেলা প্রশাসক অতুল সরকার। তিনি জানান, জেলার ৯ টি উপজেলায় প্রকৃত ১৪৮০ জন গৃহহীন প্রধানমন্ত্রীর উপহারের এ ঘর পাচ্ছেন। শনিবার সকালে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘর প্রদাানের শুভ উদ্বোধন ঘোষণা করবেন।

তিনি আরো জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনায় সারাদেশের মতো ফরিদপুরেও ভূমিহীন ও গৃহহীনদের পুনর্বাসনের জন্য প্রথম দফায় নির্মিত হয়েছে ১ হাজার ৪৮০টি বসতঘর। এছাড়া মোট ৩ দফায় মোট নির্মিত হচ্ছে ২ হাজার ৩৫ টি ঘর। ঘরসমূহ নির্মানে সর্বমোট বরাদ্দ দেওয়া হয়েছে ৩৫ কোটি ৬১ লাখ ২৫ হাজার টাকা।

এ সময় জেলা প্রশাসনের স্থানীয় সরকারের উপপরিচালক মোঃ মনিরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আসলাম মোল্লা, সহকারী কমিশনার তারেক হাসানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি মোঃ কবিরুল ইসলাম সিদ্দিকী, সাধারণ সম্পাদক মশিউর রহমান খোকন, প্রথম আলোর জেলা প্রতিনিধি পান্না বালা, প্রমুখ প্রেস ব্রিফিং এ বক্তব্য প্রদান করেন। 

'আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার' স্লোগান ধারন করে ফরিদপুরের ৯ টি উপজেলার মধ্যে ফরিদপুর সদর উপজেলায় ৩১২টি ঘর, আলফাডাঙ্গা উপজেলায় ৩৭০টি ঘর, বোয়ালমারী উপজেলায় ১৯২ টি ঘর, মধুখালী উপজেলায় ১৬৮টি ঘর, নগরকান্দা উপজেলায় ২১৫ টি ঘর, সালথা উপজেলায় ২০০ টি ঘর, ভাঙ্গা উপজেলায় ২৫০টি ঘর, সদরপুর উপজেলায় ১৭৮টি ঘর এবং চরভদ্রাসন উপজেলায় ১৫০টি ঘর বরাদ্দ করা হয়েছে। দ্বিকক্ষবিশিষ্ট আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত ঘরটিতে রয়েছে আধুনিক ব্যাবস্থাপনা এবং পাকা ।এবং প্রতিটি ঘরের পাশাপাশি দেওয়া হচ্ছে ২ শতাংশ জমি।সরকারের নির্ধারিত জমিতে এই ঘর নির্মান করে পুরোপুরি বসবাসযোগ্য করে প্রদান করা হচ্ছে ঘর গুলো।

এই বিভাগের আরো খবর